দিনাজপুরে শ্রমজীবী মানুষদের শরবত বিতরণ

স্টাফ রিপোর্টারস্টাফ রিপোর্টার
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১২ PM, ০৩ জুন ২০২১

দিনাজপুরে স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ সোসাইটির দিনাজপুর জেলা শাখার উদ্যোগে এই প্রখর রৌদ্দ্যের দিনে বৃহস্পতিবার (৩ জুন) শ্রমজীবী মানুষদের তৃষ্ণা মেটানোর জন্য শরবত বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে।

এ সময় তারা বলেন, আমরা লাল সবুজ সোসাইটির দিনাজপুর জেলা শাখার কিছু তরুণ তরুণীরা মিলে এই প্রখর রৌদ্দ্যের দিনে শ্রমজীবী মানুষদের তৃষ্ণা মেটানোর একটি পরিকল্পনা গ্রহণ করি। বর্তমানে বৈশ্বিক উষ্ঞায়ন এর ফলে গোটা পৃথিবীর তাপমাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।ফলশ্রুতিতে আমাদের এখন প্রচন্ড গরমের মধ্যে দৈনন্দিন জীবিকা নির্বাহের কাজ চালিয়ে যেতে হচ্ছে।আমাদের মধ্যে অনেকেই অফিসে ফ্যান / এসি এর নিচে বসে কাজ করি।কিন্তু বাহিরে অনেকেই এই প্রখর রোদে নিজেদের জীবিকার অন্বেষনে ঘুরে বেড়াচ্ছে।তাই লাল সবুজ সোসাইটি থেকে আমরা ওইসব মানুষদের কথা চিন্তা করে তাদের চলার পথ কিছুটা স্বস্তি প্রদানের জন্যে দিনাজপুর সদর জেনারেল হাসপাতাল মোড়ে তাদের তৃষ্ণা মেটানোর জন্য শরবতের ব্যবস্থা করেছিলাম।

যা তাদের তৃষ্ণা মেটানোর জন্যে/ডিহাইড্রেশন বা পানিশুন্যতা রোধে সাহায্য করবে।অনেক খেটে খাওয়া মানুষ যারা শ্রমিক রিক্সাচালক,অটোচালক এবং কিছু বাচ্চা আমাদের কাছে এসে শরবত খেয়ে তাদের তৃষ্ণা মেটায়। প্রায় ১০০জন শ্রমজীবী মানুষের তৃষ্ণা মেটার ফলে মুখে হাসি দেখে আমরাও অনেক আনন্দিত হতে পেরেছি।

তারা আরো বলেন, লাল সবুজ সোসাইটি মূলত বরিশালের সংগঠন।ক্লাইমেট এক্টিভিস্ঠ তাহসীন উদ্দীনের হাত ধরে আজকে লাল সবুজ সোসাইটির স্বেচ্ছাসেবিরা কাজ করছে দেশজুড়ে ২৩ টি জেলার অধীনে। সেগুলোর মধ্যে দিনাজপুর অন্যতম।বছরের সেপ্টেম্বর থেকে লাল সবুজ সোসাইটি দিনাজপুরে তাদের কার্যক্রম শুরু করে। ইতোমধ্যে কুকুরের গলায় রিফ্লেক্টিং বেল্ট পড়ানো,করোনাকালীন মাক্স বিতরণ,রোজাদার ব্যক্তিদের ইফতার বিতরণ,অসহায়দের সাথে ইদের আনন্দ ভাগাভাগি করে নেওয়া, অসহায় শিশুদের শিক্ষা সামগ্রী উপহার দেওয়া সহ আরও কিছু কাজ লাল সবুজ সোসাইটির দিনাজপুর টিম দিনাজপুরের মানুষের মাঝে উপহার দিয়েছে এবং আগামীতেও আরও ভালোভালো কাজ করে যাবে লাল সবুজ সোসাইটির দিনাজপুর টিম ইনশা-আল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন, নাবিউল হাসান নিওন,সাহিদুল ইসলাম সাহি, মোস্তাকিমা রহমান বিনীতা, রোমানা ফারজানা শাকি, আন্নী ইসলাম শাম্মা প্রমুখ।

চিশতী/তিস্তা এক্সপ্রেস

আপনার মতামত লিখুন :