রাজধানীতে ৮৫ মিলি মিটার বৃষ্টিপাত রেকর্ড

স্টাফ রিপোর্টারস্টাফ রিপোর্টার
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২০ PM, ০১ জুন ২০২১

পূর্ববর্তী পূর্বাভাস মতো দেশের উপর বৃষ্টিবেল্টের প্রভাবে মাঝারি/হালকা হতে ভারী বর্ষন সাথে যেকোনো শ্রেণির বৃষ্টিপাত চালু হয়েছে।

বৃষ্টিবেল্টের প্রভাব দেশের উপর আরো ৩-৫দিন কার্যকর থাকতে পারে! গড়ে দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবণা থাকছে এই নির্ধারিত সময়ের মধ্যে বৃষ্টি বেল্টের প্রভাবে দেশের অধিকাংশ আকাশ থাকতে পারে মেঘলা থেকে মেঘাচ্ছন্ন সাথে থাকছে হুটহাট করে ঝিরিঝিরি বৃষ্টিসহ যেকোনো শ্রেণির বৃষ্টিপাত এবং তীব্র বজ্রপাত!

বৃষ্টিবেল্টের কারনে গত কয়েকদিন ধরে দেশের বেশকিছু এলাকায় বৃষ্টিপাত ছিল।বর্তমানে খুলনা,ঢাকা,বরিশাল,সিলেট ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু/কিছু এলাকায় বৃষ্টিপাত চলছে এবং বাকী কিছু জায়গায় কয়েক ঘন্টার মধ্যে হতে পারে।

এছাড়াও বাকী বিভাগের মধ্যে আকস্মিক ধরনের বৃষ্টি থাকতে পারে আজ ভারী বৃষ্টিপাতের ফলে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং তীব্র বজ্রপাত থেকে সর্তক থাকুন।বৃষ্টিবেল্টের সময়সীমা কিছুটা বৃদ্ধি পেলেও পেতে পারে এবং বৃষ্টিপাতের পরিমান কম বেশি হতে পারে!

যেসব এলাকায় এখন পর্যন্ত পর্যাপ্ত পরিমাণ বৃষ্টি হয়নি তাঁর ধৈর্য ধরে অপেক্ষা করুন।সকাল ৬টা হতে গত চব্বিশ ঘন্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত ছিল চট্টগ্রামে ১০৪মি:মি:, এছাড়াও সকাল ৬টা হতে ৯টায় মাত্র ৩ ঘন্টায় ঢাকায় ৮৫মি:মি: বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

আপনার মতামত লিখুন :